মনের মাঝে তুমি আছো
তুমি আমার পরী-
ভালোবাসার খেলায় আমায়,
হারিয়ে দিলে তুমি!
চলে গিয়ে কি টা পেলে-
হারালে অনেক কিছু,
বুঝবে এবার হৃদয় ভাঙলে
দুঃখ ছাড়ে না পিছু।
ভালোবাসা নয়, তুচ্ছ জিনিস মোটেই-  
ভালোবাসা হয় হৃদয় দিয়ে - থাকে হৃদয়ের মধ্যে।
হৃদয়ে তার বাস চিরকাল
থাকে সবার আন্তঃরে-
তাঁকে ছুঁতে হলে, ছোঁয়া যাই শুধু আপন হৃদয় দিয়ে।।
এটাই আপন বিচার মোর, তাই মনে রাখি জীবনভোর।।