যেতে চাই না আমি এই সুন্দর ভুবন ছেড়ে
থাকতে চাই আমি এই সুন্দর ভুবনে
তোমাদেরই মধ্যে ,
চলে গেলে আমি, এই জগৎ ছেড়ে-
মনে কি রাখবে তোমরা আমায়?
আমি থাকতে চাই তোমাদের জীবন ভরে-
পারো যদি মনে রেখো শুধু তুমি আমাকে,
ভুল বুঝনা কখনোও, আমায় তুমি-
বলতে পারিনি তোমায় একটা কথা –
যা বলা উচিৎ ছিল আমার-
তুমিও বললে না, আমারও বলা হল না-
আমি তোমায় ভালবাসি...
তুমি কিন্তু বোঝনা ভুল আমায়-
ভালবাসা কোন পাগলামো নয়—
বুঝিয়েছেন লায়লা মজনু, রোমিও-জুলিয়েট ,
শেষে মিল হল না তাদের এই জীবনে,
মৃত্যু বরণ করেও বুঝিয়ে গেলেন তাঁরাই-
পৃথিবীর শ্রেষ্ঠ বন্ধন শুধু ভালবাসাই ,
ভালবাসা ভাঙা যায় না কখনোই, ভাঁঙে শুধু মন.
অ্যাঁঠা দিয়ে জুড়ে যাই ভাঁঙা কাঁচ তক্ষনি
অ্যাঁঠা দিয়ে জোড়া যাই না ভাঁঙা মন কখনও-
ভাঙা মন জোড়ে শুধু ভালবাসা পেলে।