লালটুক,লালটুক, উৎসুক,উৎসুক;
চোখ তার চিকিমিকি, মন তার ধুকপুক।
বালিহাঁস উড়ে যায় কদ্দূর?!!..কদ্দূর?!!
হাওয়া যেন বুনোহাতী,  মাতাল সমুদ্দুর!
ঝিলমিলে চাঁদ ঐ একা-একা, চুপ-চুপ।
আয়না-সাগরজলে,   দেমাকী সে দেখে রূপ।
রুপোমোড়া রূপ তার,  ঢেউয়ে ভেঙ্গে চুরমার,
ভাঙ্গা-তারা হীরেমোতি,  ঝরে পড়ে টুপটুপ।
চোখ যার চিকিমিকি,   মন যার ধুকপুক,
একা জলে ঢেউ তুলে,   কোন সুখ?!!...কোন সুখ?!!
বালিহাঁস উড়ে যায়;   কদ্দূর?!!..কদ্দূর?!!
যেখানে, সে স্বপ্নের    সোনা-রাজপুত্তুর!