আজ হারাবো হাজার মেঘের পালে,
আজ জড়াবো আকাশজোড়া জালে।
আজ ঝাঁপাবো ভালোবাসার খাদে,
আজ পা দেবো শূণ্যে, মোহের ফাঁদে।
মানিনা আজ মিথ্যে ভয়ের বাধা,
মৃত্যু, তুমি কৃষ্ণ,আমি রাধা।
আজকে নেশায় হাল্কা মাথা বেশ,
আজকে মনে মাতাল খুশির রেশ।
নীল যমুনার শুনেছি হাতছানি;
এক ডুবেতেই তোমায় পাবো জানি!..