আমার চোখের মণি , প্রিয়সখা নেলো
মামুলি বটুয়া মেরে  কি যে সুখ পেলো ?!!
আবাল্য দিয়েছি রে কত ভালোবাসা
এই দিবি প্রতিদান, করিনি তা আশা !
শ’পাঁচেক টাকা, আর পার্কার পেন
পারিস তো ওই দামে ফ্রেন্ডশিপ কেন ।
টিফিনের টাকা দিয়ে খাইয়েছি কত
তোর দায়ে গাঁজা-গুল-ঢপ, শত-শত ।
একই বৃন্তে মোরা দুইটি কুসুম
দিবি এত বড় দাগা, হয়নি মালুম !
পেন আর টাকা ছাড়া বড়জোর পাবি
ছোড়দির বার্থডের নয়া নাকছাবি ।
বন্ধুত্বের চেয়ে এই হল দামী ?
শরমে, মরমে আজ মরে গেনু আমি !
বাবার পকেট মেরে তুলেছি যে মাল
লুটে নিলো বাটপাড়ে , এমনই কপাল !
কোন মুখে থানাতে রে রিপোর্ট লিখাই ?
গচ্ছিত সম্পদ মেরে , কিবা পেলি ভাই ?!!