গুপেদার দাদু ,    অতি সুস্বাদু      জিলিপি ভাজেন।
কী করে হাতাই ,   ভাবে তা সদাই ,  ভাইপো গজেন।
মালকোঁচা মেরে ,  সেদিন দুপুরে ,   দাদু যান ভোজে।
গজা চলে যায়,   গুটিগুটি পায়ে ,    জিলিপির খোঁজে।
গুপেদার দিদা ,    বড় তিনি সিধা ,   হেসে-গলে জল ।
গজেন সাঁপুই ,     খোঁজে সে রসুই    করে নানা ছল ।
তামার রেকাবে ,   অতিথি হিসাবে   মোটে দুইখানা ?!
ভরে কিবা মন ?   ভাবে সে কখন    লুটি রে খাজানা !
পৌঁছলো শেষ ,    জিলিপির দেশ ,   কাকার কিচেন ।
দেখে সেথা, ক্রুক ,  সহকারী-কুক     গুম্ফ মোছেন !
চোখাচোখি দেখা , ভারী ভ্যাবাচ্যাকা , ব্যাটা বাটপাড়।
চোরে-বাটপাড়ে ,    ফের শলা করে ,  জিলিপি সাবাড় ।