পেটরোগা চিরকাল ,
ওপাড়ার ল্যাংলা ।
রোগে ভুগে বডিখানা
ছিলো রোগা-প্যাংলা ।


ছোটোমামা কবিরাজ,
করে ব্যাধি অনুমান ,
দিলো তাকে মহাডোজ ,
সাথে তার অনুপান ।


সব রোগ সেরে গিয়ে
বেড়ে গেলো খাই-খাই ।
মা-বাপকে বলে শুধু
এটা চাই, ওটা চাই !

এখন সে ভোজে গেলে
বলে লোকে, " হ্যাংলা !"