দেখিনু স্বপনে ভাই গত বুধবার,
   মিষ্টান্নাদি দ্বারা চলিছে আহার।
   কাঁচাগোল্লা পরিপূর্ণ মৃৎপাত্র খানি ,
   সম্মুখে কেন যে ছিলো , কারণ না জানি !
   অতশত না ভাবিয়া করিনু ভক্ষণ।
   আহা, অতি লোভনীয় খাদ্য , বিলক্ষণ !
   স্বাদ তার রহিয়াছে জিহ্বাগ্রে এখনো !
   চারিপার্শ্বে ভাগীদার ছিলনাকো কোনো ।
   কিন্ত ভাই পরিশেষে বিচিত্র এমন ,
   হন্ডিকাটি খাইনু কেন, বুঝিনা কারণ !!
   সামান্য সে মৃৎপাত্র, বিস্বাদ ,কঠিন ;
   চিবাইনু তা কি কারণে , বুঝা সমীচিন !!!
   কবিসভামধ্যে আছ বহু গুণীজন ,
   বিচিত্র স্বপ্ন মোর করো বিশ্লেষণ !