পদিপিসির বাগিয়ে আনা ,
নিমাইখুড়োর বাক্সখানা ,
গুপ্ত সে ধন কোথায় গেলো ,
মিললো কি শেষ, তার ঠিকানা ?!


সেই যে, গজার ব্যবসা গাঁজার ,
মস্ত ফেঁপে জমায় বাজার ,
তার পিছে সেই বর্মিবাক্স ,
গল্পগরু মেললো ডানা !


বদ্যিনাথের একবড়িতেই
মানুষ থেকে আস্ত বাঁদর !!
মাস্টারমশাই পুত্রসমেত ,
কিষ্কিন্ধ্যায় জামাই-আদর !


পেনেটিতে, আহিরীটোলায় ,
ভূতের বাসার ছড়াছড়ি ।
‘কৌতুক আর রহস্য’ তেল ,
অমনি ছোটে গল্প-গাড়ী !


পেনের জোরে নিলেন যিনি ,
সবার মনের রাজ্যিটাকে ,
প্রনাম জানাই, ভালোবাসার
সেই আমাদের লীলাদিকে ।