যাও মেঘ উড়ে উড়ে,
  তিস্তার বাঁক ঘুরে,
  যেখানে বিষ্টি পড়ে,
  জঙ্গলে, নদী-চরে,
  সুদূরের সে শহরে।
  
  পারো যদি খুঁজো তাকে,
  বোলো যেন ভালো থাকে,
  আমাকেও মনে রাখে,
  ধরে রাখে যেন তার
  কাঁচামিঠে হাসিটাকে।