ওখানে খুশি, ওখানে ভালোবাসা ,
দু-বেণী বেঁধে , নিত্যি যাওয়া স্কুলে ,
ওখানে তুমি মিঠে শীতের রোদে ,
বাজিয়ে চুড়ি , ব্যস্ত কাঁটা-উলে ।


এখনো প্রায়ই স্বপ্নে দেখি যেন ,
উঠছি আজো সিঁড়িটা সেই বেয়ে ,
যেখানে তুমি খুশিতে ডগমগ,
দরোজা খুলে আমার পথ চেয়ে !


ওখানে স্নেহ , ওখানে বকাবকি।
খুনসুটি , আর রিমোট কাড়াকাড়ি ;
স্বপ্নে আজো নিত্যি দেখি মা গো ,
মায়াবী সেই , মিষ্টি , ছোটো বাড়ী !