এক যে ছিলেন ভূত-বাবাজি ,
তাঁর যে ছিলেন দুই পোলা ।
সকাল-বিকেল বাপের কাছে
খেতেন তাঁরা কানমলা ।
অঙ্কে তাঁদের নেই মাথা ,
আর History –টা তো জাস্ট story !
বললে বলেন, “পড়বো দেখো ,
এ সেমটা তো পাস করি !”
কোনো টনিক করলোনা কাজ ,
চড়-থাবাড়ি-মার-গালি ;
সারা উইক, চিল-আউট করে ,
ডিস্ক, মুভি, আর বার খালি ।
এসব দেখে, মনের দুখে ,
ভূতজী খেলেন সায়ানাইড ।
বললো সবে; “সিজোফ্রেনিক ;
এইটুকুতেই সুইসাইড ?!!”
মাথার উপর নেই বাবা ,
তাই, চাকরি ছাড়া
রাস্তা কী ??!
ভূত-জুনিয়রস, হলো সিরিয়াস ,
কেরিয়ার-গড়া সস্তা কি !!