তোমাকে লুকিয়ে রাখবো আমার মনের শঙ্খবেলায়,
যেখানে বার বার আছড়ে পড়ে কাল-সমুদ্রের ঢেউ,
হাজার স্মৃতির ঝিনুক রেখে যেতে।
কোনো কোনোটাতে মুক্তোর প্রতিশ্রুতি,
কোনোটা বা শুধুই সুন্দর!


তোমাকে লুকিয়ে রাখবো আমার চুলের ঘন-কালো, বৈশাখী ঝড়ে,
যেখানে মিশে থাকে হারানো বিকেলের মিষ্টি গন্ধ,
পথভোলা স্মৃতির নানা-রঙ্গের বকেরা,
আর, রুপোলি লাইনে আঁকা বিদ্যুৎ-সময়।


তোমাকে লুকিয়ে রাখবো হারানো জিওগ্রাফির খাতায়,
ফেলে আসা এক্সামের মিস্‌ড্‌ কোয়েশ্চেনে ......
“যাঃ!ওটা দেখতে পাইনি তো!!”…..একটু কষ্ট মেশানো, চাপা, দুষ্টু মজা!..


তোমাকে লুকিয়ে রাখবো অ্যাডোলেসেন্সের মুড-সুইং,
আর, অকারণ শিহরণে;
প্রথম প্রেমের বর্ষায়, আর সেই প্রেম….
না না, ইনফ্যাচুয়েশনে!


তোমাকে লুকিয়ে রাখবো সেইসব মিষ্টি ঠিকানায়,
যার পাসওয়ার্ড জানেনা অন্য কেউ!