ভালোবাসা , তোমাকে ভাসালাম নীলনদীর জলে ,
রাতে যেখানে চাঁদ নামে , আর জলপরীরা নাচে
ভেসে আসা মাঝিমাল্লার গানে ,
ঢেউয়ের তালে তালে।


ভালোবাসা , তোমাকে দিলাম আজ গল্পের বেহুলার ভেলা ।
ভেসে যেয়ো , ফিরে পেতে হারানো লখিন্দরকে এক অন্য দুনিয়ায় ।
স্বর্গের সেই রেভ-পার্টি  আর মাতাল ডান্স-ফ্লোর ,
আজো কি তা জমে ওঠে  নিয়মিত, প্রতি সন্ধ্যাবেলা ?!


ভালোবাসা , দিলাম তোমার সাথে সামান্য যৌতুক ,
পথের পাথেয় জেনো ;
চোখের জলের দামী মুক্তো , রেশমী স্বপ্নের ছেঁড়া রুমাল (সুগন্ধ মলিন) ,
আর , একবাক্স ভ্যালেন্টাইনের কাঁটা।