বাবলা গাছের ফাঁকে ফাঁকে
রঙ্গিনী চাঁদ লুকিয়ে থাকে।
পাতায় পাতায় উঁকিঝুঁকি ,
নিপাট-নিলাজ শরমখাকী !
মেঘের সাথে জমিয়ে পিরীত
করলি খারাপ ছোকরাটাকে !


জোছনাগলি ঢলাঢলি ,
ছিনাল-ছুঁড়ি সাধেই বলি ?
ভোর না হতে সবাই জানে
মিলিয়ে যাবি পছিমপানে।
লাস্য-হাসি-কথার ফাঁকে
তুললি তবু মেঘ-ছোঁড়াকে।