দিনভর জলপরী ছুমছাম ।
তান ধরে ব্যাং রাজপুত্তুর।
একটানা রাতদিন দুচ্ছাই !
বিষ্টি তো নয় যেন শত্তুর !
জল ঝরে ঝরঝরে ঝুপঝাপ ।
ঘরে ঘরে বোর সবে চুপচাপ ।
কাদাজলে হড়হড়ে প্যাচপ্যাচ ।
ছাতা নিয়ে যাবি ওরে কদ্দুর !