কালরাতে বাদলাতে
শুয়ে শুনি মাঝরাতে
বনে যেন কারা গান
গায় গুনগুন ।


ঝিঁঝি ও বাদলাপোকা
তবলায় মারে টোকা
ডালে ডালে তালে তালে
মিঠে ঝুনঝুন ।


রাতজোড়া জলসায়
ঘুমোনো যে বড় দায়
কানে কানে গান গায়
বেবি মনসুন ।