পায়ের নীচে থাকুক উপত্যকার ঘন সবুজ ,
আর মাথার উপরে রাতের আকাশ।
ভেসে আসুক রাত-পাখি , আর বুনো-শিয়ালের
মেশানো চীৎকার ।
এছাড়াও, হাড়-হিম করা হায়নারা তো আছেই!
সঙ্গে থাক পাহাড়ী নদীর কলতান , আর   ক্যাম্পফায়ারের লালচে আলো ;
যার ছটা মেশে দেবীপক্ষের জোছনায় ।
দেখবো তোমাকে , কুহকিনী রাতের সে মায়াবাতির ঝিলিকে ,
চোখে চোখ রেখে ,
হাজার শতাব্দীর আকুল চাহিদায় ।
আদিবাসী ঢোলের মাদক তাল  আর
আরণ্যক বাঁশির মহুয়া সুর ,
সেই আদিম অর্কেস্ট্রায়
মেলাতে পারো যদি তোমার গিটার ,
ইফ ইউ ডেয়ার...
তবে জেনো, থাকবোনা আমিও পিছিয়ে !
ভিভের  সাথে তাল মেলাবার ফাঁকে ,
মাছরাঙ্গা-রঙ্গীন মায়াঘন চোখের গোপন ইশারায়,
ডাকবো তোমাকে,
উষ্ণ ভালোবাসার নরম আহ্বানে ।
ভিভ বুঝবে?!
জ্বলবে?!
দুর!!
আমাদের বুকে তখন বান্টুদের ড্রাম।