আমায় কিছুটা  জ্যোত্‍স্না দেবে কি?
ক্লান্ত দেহে স্নান করবো,
জল পাতায় আলো মেখে
লুকিয়ে গিয়ে ভিজবো,
কিছুটা  জ্যোত্‍স্না দেবে কি?
পলক হারিয়ে খুজবো।
বলো দেবে কি.... ...


ঘামগুলি বাতাসে
রেলিং বেয়ে প্রবাসী জীবন,
যাত্রা রথে উঠতে চাই
কিছুটা সময় হাওয়ায় উড়ে
শঙ্কিত রাত হাটতে পায়,
নিশ্বাসেতে জরানো ছায়া
পা মুড়িয়ে চোখ না খুলে
ঘরির কাটার পথ আগলে
চুলের বিনী খুলতে যায়।


আমায় কিছুটা  জ্যোত্‍স্না দেবে কি?
জরানো চোখ হাপিয়ে গিয়ে
টিপের কপালে,
উড়িয়ে চাদর অঙ্গ উঠোনো নাচবে।
তোমার হৃদয়ের জল
ক্ষরনের পিপাসা পেয়ালায়
ফুড়িয়ে গিয়ে বাঁচবে।
বলো কিছুটা  জ্যোত্‍স্না দেবে কি....?