ওরা অনেক আগেই মিলিয়ে গেছে
সূর্যাস্তের অন্তিমে, শেষ সূর্যগ্রহনে,


ওদের ছায়া আর পৃথিবীতে পড়ে না
কায়াও কোনও কক্ষপথ মাড়ায় না,


কেবলি একাকী আছো তুমি আরও
নিঃশেষ হতে হতে.....,


একদা ওরাই ছিল তোমার খেলার সাথী.....
গন্তব্যের অনিদ্র প্রহরী,


ওদের সাথেই পালিয়েছিলে দেশ কাল ভুলে
অসময়ের সেরা ঠিকানায়
প্রেমবন্ধ শিলালিপিতে রক্তগন্ধা সপে,


ডুবেছিল নীল জলের দ্রবীভূত দ্রাঘিমায়
নিজেকে  সম্পূর্ণ নিমজ্জিত করে
নিশিপদ্ম খুঁজে,


তবু এক অচিন ভোরে দেখলে
প্রহরীবিহীন লেভেল ক্রসিং;
আর আধভাঙা সেতু হেটে যায়
কিছু ছোট শামুক আর নদীতটে
মৃত মাছের সারি
(অসমাপ্ত)


.........আরো কিছু পর এইভাবে বালিতে মিশে যাওয়া জীর্ণ খাতা থেকে
প্রকাশকরা বানালো  ' তুমি ও কয়েকজন ' ।


{tarunyo 8-10-13}