কতবার মুছলাম আর
কতবার আকলাম.....
কিন্তু আকা হলো না আমার মনের মত করে
আমার ক্যানভাসে,


রঙের তুলি দিয়ে সুন্দরী করার চেষ্টা করলাম
কিন্তু হলি না ...


রইলি সেই পুরানো সজ্জায়
অচেনা বেশে
রইলি সেই পৃথার সৌন্দর্যে
নিজের আত্মায়  ।