প্রেমের ভাষায় হারালাম সব
কোন মোহতে
জীবনের ভাষায় হারালাম সব
কোন মোহতে
নিয়তিবানি রনডঙ্কা বাজে
অনেক প্রেমের পড়ে
সূর্যশিখা অদৃশ্য হয় কালের
অঘোষ নিয়মে,


এই সূর্যশিখা পাপী
হরণের ধরিত্রীতে চিরগাথার অন্তরালে
এই সূর্যশিখা কিরণ ছড়িয়েছে
তাই আমরা সকলে পাপী ........
...............পাপবিদ্ধ নীলিমিত প্রাণ,


একাকী সূর্যদ্রষ্টার অভাব এই ঘ্রাণে.........


অবশেষে সেই প্রেমের ক্ষণে
একাকী জ্বলে পুড়ে


বিরহের অন্তরালে সূর্যের তেজস্ক্রিয়তায়
এই শপথ কে বলে -


ভালবাসবো   ।