চোখ মেললেই কাঞ্চনঝঙ্ঘা
পকেটে মোড়ানো পাইন পাতা
তোমার নাম লেখা.....


খাদের ধারে ভাঙ্গা পাচিল
তার পাশে তোমার বাড়ি...


ভেসে আসছে পুরানো গিটারের
তান....
মেঘ পাহাড় নদীর সমবেত
কলতান ,


তিস্তা বড় অশান্ত...
বৃষ্টির সাথে খেলে
মেঘের লুকোচরী পাহাড়ের সাথে
অলিতে গলিতে ,


ভোরের কুয়াশা মেখে বেরিয়ে পড়া
তোমায় খুজতে তোমার বাড়ি ছড়িয়ে ....


বৃষ্টিকে সঙ্গী করে এগিয়ে চলা
পাহাড়ের বূক চেরা আকাবাকা পথে
বরফ পাহাড়ে আবার নিরুদ্দেশে ....