তোমায় দেখেছি বলে তাকায়নি
আর কোনো দিকে
তোমায় চিনেছি বলে
নিবেদিত এই প্রাণ ,


তোমায় আবার দেখব বলে
ভুলে কালো রোদ চশমাটাও পড়িনি..
বেরিয়ে পরেছি আবার সেই
ধুলোবিছানো পথে ,


খুজেছি সেই পথের আকে বাকে ..
অনুভব করেছি তোমার ঘ্রান
তবু চিনতে পারিনি এখনো..


কালো রোদ চশমাটার ফাকিতে  ।


++++++++++++++++++++++++++++++++++++
৯/০৫/১১ তে লিখেছিলাম..এখানে আবার