আবারও..
তোমায় নিয়ে হারিয়ে যাব তেপান্তরের সেই মাঠে যেখানে শুরু এই গল্প ...
আরও বছর কুড়ি আগে,


যখন ধরা দিইনি কাউকে ..


বাধা পরিনি কোনো নিষেধে
গুরুত্ব দিইনি কোনো হিসেবকেও ,


চলছিলাম দুর্নিবার গতিতে কিন্তু
হারালাম তোমার কাছে..কোমল গান্ধারে..নির্ভেজাল মায়াজালে..তাই
সব ফুল না ফুটলেও আজ বসন্ত ।


অলিক কল্পনায় নাই ভেসে হেটেছিলাম স্বপ্নের সরণী দিয়ে তোমাকে নিয়ে ..
তোমায় পাবার পরে,


রাস্তার প্রকৃতি না জেনেই চললাম টপ স্পীডে, তাই পরলাম মুখ থুবরে এই বন্ধুর ভূমিতে ..খানা খন্দে ...
তরতরিয়ে নামছি সমতলে..
কিন্তু, শিখরে ওঠার পথ কোনটা.. ওখানেই তো তুমি আছ ।


বলে ইচ্ছা থাকলে উপায় হয়.. কিন্তু উপায় না থাকলে ইচ্ছেগুলো ধরা দেয়না বোধহয় ..


তাই রঙের আকালে শেষ হলো না ছবিটা ..রয়ে গেলাম মুর্খ জীবনে একাকী হয়ে আর
তেপান্তরের হারানো একটা গল্পকে নিয়ে.. ..