অলস রোদ পেরিয়ে ...
সূর্যটা বেশ ম্রিয়মাণ


মেঘগুলোর বয়স বেড়েছে .....
পারছেনা আর ভেসে থাকতে


ঝরে পরছে তীব্র শ্লেষ নিয়ে
অ্যাসিড বর্ষাতে,


ছোট থেকে ঘ্যাসাঘ্যাসি করে থাকা
বাহুল্য কী জানেনা ছোট ফূলগুলো......


শ্রমশেষে ট্রামলাইনে মাথা পেতে
আত্মহননের পথে.........পুরস্কারের হাতছানিতে,


বছর কুড়ি পর


সেখানে দাড়িয়ে এক বিশাল বটবৃক্ষ ।