জন্ম জন্মান্তরে জড়িয়ে আছি .....
চাঁদের আলোর বেশে
সূর্যের আলোর পরে,


সব কলঙ্ক লুকিয়ে ..... বাহুডোরে
মালা গেথে.....
এক বিস্তীর্ণ ছায়াপথে,


জড়িয়ে ছিলাম লতায় পাতায়
গুল্মের বেশে....
অপার্থিব আলিঙ্গনে,


কোথা হতে ছুটে এল
উন্মুক্ত আদিম এক দীর্ণ বাতাস ...
বিচ্ছিন্ন করলো কোন শাপে....


তখন ঝরা পাতার পাশে শুয়ে তোমার
প্রতীক্ষা...
চরণ রাখো যদি এই বুকে...
ধন্য হবে মম হৃদয় এই
জাদুস্পর্শে,


এখনো খুজে বেড়াই
আলোকবর্ষ পেরিয়ে.......
সব তারার মাঝে , সূর্যের আলোয়; যদি
চিনলেও চিনতে পারি .......