বৃষ্টি হয়ে ঝরে পড়ো এই বুকে ..
ভিজিয়ে দাও মোর মনকে ..
শান্ত করো সব তপ্ততা থেকে এই শরীরকে,


বর্ষা হয়ে ভাসিয়ে দাও এই চোখে ..
ঝরে পড়ো অজস্র অশ্রুধারায়;
নিয়ে চলো আবারও সেই খেয়া পারাপারের ঘাটে,


আম জাম কাঠাল .. কত কী পেরিয়ে পেয়েছি অশ্বথ্বকে
রয়েছি সাধু বেশে ..
মিশিয়ে দাও মাটিতে ... শিকড়ের সাথে,


পারবনা নিতে এই যন্ত্রনা আর সেই বেদনা ..
তাই রইলাম ছাইচাপা মুখে ...
বুকেতে, মনেতে চাপালাম একটা বড়সড় পাথর ।