হাজার হাজার ফ্লাশ লাইট ..... ও কয়েকশো ফটোগ্রাফার,
লাইভ স্ট্রীমিং হচ্ছে.....


আস্তে আস্তে বেরিয়ে আসছে সে...
কালো পোশাকে
আজ সে ভিষণ মোহময়ি; লাস্যময়ী.......


সকলের দিকে হাসি মুখে ফ্লাইং কিস
ছুড়ে দিচ্ছে...


সকল ফ্যানদের আব্দার মিটিয়ে অটোগ্রাফ দিচ্ছে.....
ছবি তুলছে
কাউকে নিরাশ করবে না আজ সে,


সবশেষে.......
গাড়ির কালো কাচ তুলে বাড়ির পথে........


কিন্তু..
না, আজও আসে নি সে .......
সে তার সবচেয়ে বড় ফ্যান....... কিন্তু এখনো কোনও অটোগ্রাফ নেয়নি;
আর কোথাও প্রমাণ পেশ করে নি তার সবচেয়ে বড় ফ্যান হবার পক্ষে ...


তারা, তাকে গিফট দেয়.... চরণে ফুল নিবেদন করে....
রক্তফোটায় তার নাম লেখে;


আর সে.......,
সে কোনদিনই এসব পারেনা.......
বলতে পারেনা অস্পষ্ট সব কথা.........
তাই রয়েছে তাকে নিয়ে নিজ দুনিয়ায়
তার খোলা হাওয়ায় ভেসে
স্বপ্নের ইন্দ্রজালে আটকা পড়ে


বাকি দুনিয়ায় ভারসাম্যহীন হয়ে,
....... তার
আরও একটা ফ্যান হয়ে........


(যখন কারো ফ্যান ছিলাম)