কে তুমি চেনালে মোরে
সব স্বপ্নকে ,
কে তুমি দেখালে মোরে..
চেনালে মোরে প্রথম সূর্যকে
এই পৃথিবীতে ,
কে তুমি রক্ত সায়াহ্নে কবরী খুলে দাড়িয়ে ,
কে তুমি দিলে মোরে
সহস্র অভিলাষা
কে তুমি যারে ভালোবাসলাম
হয়ত চুপি চুপি ,
কে তুমি যার ক্রন্দনে আমি কখনো
নিজেকে পেতে চাই না ,
কে তুমি বাচালে মোরে
ক্রান্তীয় সূর্যের রোষ থেকে ,
কে তুমি
যে মোর মুখে দিলে অন্ন
মানুষ করলে সহস্র যতনে ,


তুমি সব কালের পরে .. সবকিছুর শেষে সেই জননী
অর্ধেক সূর্যালোকে ।


-------------------------------------------------------------
৩১-০৫-২০০৫ তে লিখেছিলাম এখানে আবার লিখলাম