তোমার শহরে তিরঙ্গা ওঠে.....ওড়ে .....
সব বাড়িতে বাড়িতে.....


আর এখানে উড়ে বেড়াচ্ছে
কিছু দিশাহীন দিস্তে দিস্তে.........
নানা রঙের কাগজ .... রঙিন
প্যাকেটে....


সুতোয় বাধা হৃদয় শোষিত
রক্তে ,


আলো ঢাকা কুয়াশায়.......
ধোয়াসা বাধা প্রাচীরে


আটকে রয়েছে কিছু
অপরিযায়ী ভ্রূণ.......


এখনো জন্ম নেয়নি........
মনুষ্যত্ব ।