চারিদিকে কী ভীষণ.......
ভয়ার্ত অন্ধকার ,


চাঁদের আলো আগে আসতো কখনো সখনো.........
এই কবরে..


আজ বহুবছর তা হারিয়েছে  আধপোড়া এই কফিনে........


সুগন্ধটা এখনো পাই.....ভেসে আসে ....
কাঠের জঞ্জাল ভেদ করে.....,


ওটা গোলাপের..... আমি জানি....,
হয়তো আমার কবরে জড়ানো.....


ওটা বড় হবে........ ওতে কাটা জন্ম নেবে....
হয়ত সেই কাটা ফুটে .... গড়িয়ে পরবে........
তোমার পবিত্র এক ফোটা রক্ত.....


সবার অলক্ষে আমায় ভিজিয়ে দেবে.....
মিশবে এই কবরে একটু একটু করে........


আর তাতে পাপমুক্ত হবো.... শাপমুক্ত হবো....
আর প্রেতাত্মা থাকবো না.........


তোমায় খুজতে জন্ম নেব....আবার এই শহরে.......


কোনও মেষবালক হয়ে
কোনও এক গোয়ালঘরে..........