কবিতায় জন্ম হল তোমার,
                            ইল্স ভিল্লে  .......তোমার শহর,
পঙতিতে পঙতিতে প্রতিটা অক্ষরে অপূর্ব এক ঝর্ণা...
হৃদয়ের চাঁদমালা গেথে
                    শব্দের শিঞ্জন ধ্বনিতে কান ভরে,


আর আমার জন্ম হয়েছে গদ্যমেলায়.. বালুকাবেলা পেরিয়ে বিস্তীত দিগন্তে...
যেখানে অর্ধমৃত অক্ষর হিজিবিজি কেটে চলে
                         জেনে শুনে বা অজান্তে,


নেচার পার্কের ঘন বনানীর ছায়ায় দেখা হল দুজনার...
                               শুরু হল প্রেমালাপ,


বার্তাবহের ভূমিকায় একটা খোলা চিঠি... তাকে আগলে রেখেছে নীল খাম ...
                                পৌছে গেল তোমার বাড়ি,


শুরু হল আমাদের পথচলা ...একসাথে হাত ধরে,


চলতে চলতে কখনো বইপাড়ায় তো কখনো দামী বইয়ের দোকানে পাতায় পাতায় অক্ষরে অক্ষরে একসাথে সমানে,


যাত্রাটা বেশ ভালই ছিল ....
হঠাত্‍ কালির দোয়াত উল্টে গেল...
নষ্ট সব লেখা, সব পাণ্ডুলিপি .... সেই আধারে,


কালোর আধিক্য তখন
শরীর ও মন জুড়ে ...........


কিছুতেই বোঝাতে পারলাম না মনের বিষন্নতা
                            আকার ওকার ও ইঙ্গিতে,


ফিরে গেলে কেয়া পাতার নৌকো চড়ে
                            ফেলে দিয়ে অসীম শূন্যতায়,


এখনো বাকি কত গল্প বলা ..... শব্দকথা;
                                          অসম্পূর্ণ সব কবিতা,


মিলিনিয়াম পার্কে  এখনো প্রতীক্ষার আরো
                                           সহস্র বছর ........


যদি সম্পুর্ন হয়.........
                                  শেষের কবিতা ।