Specially dedicated to Indralekhadi ( Indralekha Nefertiti Bhattacharya).... and many many,  many many thanks to toইন্দ্রলেখাদি, Indralekhadi........ কারণ ইন্দ্রলেখাদিIndralekhadi  আনন্দপুরের ওই অসম্ভব দারুন ছবিগুলো না তুললে এটা লেখা হতো না .
---------------------------------------------------------------


রূপকথারা যখন ঘিরে ধরে .......
মন কেমন কেমন করে.....
নিরলস প্রকৃতি ভুলিয়ে দেয় সব সুখ দুঃখ
চাওয়া পাওয়ার পার্থিব হিসেব,


নীল দিগন্তে উড়ে চলা এক পাখি যেন বলে যায়,শিখিয়ে যায়
আমি ক্লান্তিহীন এক পথিক..... চলেছি অজানারে জানতে


রূপকথারা যখন ঘিরে ধরে .......
মন কেমন কেমন করে
ঘিরে ধরে এক বাদল দিনে ......


ছায়া ঘেরা
সবুজ প্রকৃতি মাতার কোলে,


শান্ত দিঘীর জলে খেলে চলেছে
শুভ্র রাজহাসের পাল,


ঈশান কোণের মেঘ ঢেকে দেয় পুরো আকাশ
ঢেকে দেয় আসমানী সুরজকে....
বৃষ্টিফোটার অপেক্ষায় ক্লান্তিহীন উষ্ণ ধরণী,


মেঘের প্রাচীর ভেঙে নেমে আসছে এক ফোটা দুটো ফোটা........
অনেক বারিধারা,


আর সারি দিয়ে দাড়িয়ে সব হলুদ আলো , রাস্তার আলোকবিন্দুরা আমায় মনে করিয়ে দেয়.....
সময় হয়েছে বাড়ি ফেরবার ,
ফিরে যেতে হবে আবারো সেই কংক্রিট ঘেরা জঙ্গলে.... আমার শহরে,


যদি ওখানে থাকতো এই রূপকথা, যদি থাকতো এই রূপকথারা....
আর মন খারাপ হতো না.... কী মজাই না হতো.....