সারি সারি চেনা মুখের সারি
তারই মাঝে আরো অচেনা আমি ,


প্রাচীন মুখের মিছিল সরিয়ে একটু বাচার চেষ্টা ..
পাশ কাটিয়ে দৌড়ানো অনির্দিষ্ট লক্ষ্যে..
পথ আটকে দাড়ায় প্রাচীন ও মহান বটগাছ ,


সরিয়ে পথ করার জন্য স্পর্শ করতেই
বলে উঠল - তুমি কি সেই রাজা যার হয়েছে অভিষেক ...
না অভিমূন্য বা অভিজিত ..তাহলে স্পর্শ করছ কোন সাহসে !!


থাকতে চেয়েছিলাম অ,ভ,ই ...এই তিনটি শব্দকে নিয়ে ...
কিন্তু মুক্ত গগন থেকে অসংখ্য বর্ণমালা ঝরে পরছে
পৃথিবীর এই আশ্চর্য বাগানে ,


তাই ভেসে আসছে এখনো সেই সব কঠিন প্রশ্ন ....


কে আমি ...কে আমি


on Wednesday, March 27, 2013 at 12:17am