আমার শহর কলকাতা নয়,
কী এখনো তা জানিনি,
এখানে কোনও ছিমছাম রাজপথ নেই, একটাও পার্ক নেই,
রয়েছি শুধু আমি এই বিস্তীর্ণ প্রান্তরে....


সকালের সূর্য গায়ে মেখে, শিশিরের গন্ধ বূকে ভরে নিয়ে
বিকালের বাতাসের ডাক মনে নিয়ে পথ চলা শুরু হয়েছে,
পরে আমার পথ চলার সঙ্গী হল আরও অনেকে,
বয়েসে তারা সবে নবীন.......


এখন বদলেছে অনেক কিছু.... ছিমছাম রাজপথ হয়েছে,
বড়  বড় বাড়ি ঢেকে দিয়েছে সূর্যকে.....


আরও অনেকটা পথ পেরিয়ে আমিও প্রবীণ হলাম,
আর প্রয়োজন নেই.........


কালকে আমার জীবন সমাপ্ত হবে, কালকেই আমাকে কাটবে ওরা..


আচ্ছা তোমাদের মানুষের মধ্যে যারা বয়েস্ক, যারা প্রবীণ... যার
প্রয়োজন কমে যায়...


তাকেও কী এরকমভাবে শেষ কর ???