একটা খোলা চিঠি.......
ঘুরে বেড়াচ্ছে এদিক ওদিক.......


পৌছাতে চাইছে তোমার বাড়ি
সসম্মানে .... দরজায় কড়া নেড়ে
বা জানালা দিয়ে
ঘাপটি মেরে.......,


রাস্তাটা
সোজা না বাকা.......জানেনা
উড়ে চলেছে তাই.... চিনতে পথটা,


ধেয়ে আসা
ঝড়টা বেশ ....
সমানে ঘোরাচ্ছে .... তাতে
আরও পাথর -বলি মিশিয়ে.......
ক্ষতচিহ্ন ছড়িয়ে দিচ্ছে শরীর জুড়ে,


শালিনতা সব উবে গেছে
বেআব্রু হয়ে.......
পথের খামখেয়ালী আর হাসিতে...


নাম-ধাম কোনদিন ছিল না ...
এখন রয়েছে পড়ে কিছু অক্ষর


তাই.............


সাদা কাগজে কালো কালো অক্ষর
একি কলঙ্ক !!?, না ....
অলংকার সামগ্রী সব... মাসিক কিস্তিতে বাধা.....
ঋণে ।