রাত এগারোটা
নীল এর মধ্যে একটা মিশমিশে লাল..


কিছু অস্পষ্ট ফিসফিসনি
বোঝা দায়
কিছু - - আমন্ত্রন


একটু হতভম্ব হয়ে ভাবলাম - এটাই কী আমার প্রথম ডেট ! ,
সঙ্গে সঙ্গে কে... কারা করে উঠল অট্টহাস্য..


এইভাবে রাত বারোটা তিরিশ


চারপাশ থেকে ঘিরে ধরছে কিছু ছায়ামূর্তি
ক্রমশ প্রাণ পেয়ে ..
আর তারপর একটা ঘোর, একটা স্বপ্ন
ঘোরের স্বপ্ন..
মাথা ঝিম ঝিম..
অসপ্ষ্ট দৃষ্টি


ফিসফিসনি এবার স্পষ্ট ...
চিত্‍কার আর্তনাদে, একটা গান বা আদেশ
নষ্ট নষ্ট....... চলো এবার নষ্ট হই,


ক্লান্তিতে জর্জরিত হয়ে অবসাদে
কেটে গেল বাকি রাতটা ,


ভোর ৫ টা ৪৫


তাড়াতাড়ি বাড়ির পথে.. মুখলুকিয়ে,
না মুখ লোকাবো কেন... আমি তো সেফ,


তাহলে কে নষ্ট
হতভম্ব হয়ে ভাবছি সমানে ...


ভাবছি
আমি,সে আর
জঞ্জালে পড়ে থাকা ব্যাবহৃত কন্ডমটা.........