নিভৃতে নির্জনে আড়ালে একাকী
আনমনে শব্দের পাচিলে
পড়ন্ত বিকেলে.......


'একলা ঘর আমার দেশ..'... মনে আছে এখনো সেই
গান,


কবিতার সারল্যে বাচার ইচ্ছে...
গদ্য করে নিল অহেতুক সময়টা,


আর বলল  ........


এটা সূর্য নয়,
তাই হৃদয়ের উষ্ণতা বোঝা যায় না কখনো....


মনের গভীরতা মাপ যায় না কখনো ওটা মারিয়ানা ট্রেঞ্চ নয়....
আর.....


তখন কবিতারা খালি কেদে মরে,
এই বুলিতে.....


"দোহাই তোরা একটুকু  চুপ কর
ভালোবাসিবারে দে আমায় অবসর"