আজ আবার পার্ক স্ট্রিট ...
সারি সারি সাজানো দোকানের সারি ..
এখনো সমানে সাবলীল

আর সাবলীল সেই সব রেস্টুরেন্ট
আর এই সব সুরাখানা ...
উপর নিচে আশেপাশে কত রঙের বোতলের
এখনো এক অদৃশ্য আমন্ত্রণ ..

পেরিয়ে

রাস্তা ঘাটে ছড়ানো কিছু নতুন পুরানো ম্যাগ এর হাতছানি
আর এসিতে ওয়েল ডেকরেটেড রুমে
সাজানো সারিবদ্ধ  নতুন বইয়ের গন্ধের বেষ্টনী

ছাড়িয়ে

হেটে চলা ...
সামনে সমানে  ইউরো ফ্রেন্চ সব হাল ফ্যাশন এর দাড়ি  
আর কিছু সুন্দর মুখের সারি ..
মায়াবী সব চোখ ঢাকা রোদচশমা বাহারি

আমি ছাড়া আর সবাই  অফিস টাইম এর যাত্রী ..

এইভাবে হঠাত সামনে এক রাজত্ব ও তার অধিপতি  
music world দাড়িয়ে ...
কিছু চেনা অচেনা গান ..অপরূপ ছন্দ মনে ধরে ...
সব শুনে আবার ও বেরিয়ে

এবার ঠিক খুঁজে পাওয়া পোস্ট অফিসটা ও
লাল লেটার বক্সটা ...

চিঠিটা এবার পোস্ট করলাম ....
জানি না এখনো তুমি পাবে কিনা.......


(on 19-03-2013 )
---------------------------------------------------------------
কাল  music world বন্ধ হয়ে যাবে শুনে মনটা বেশ আহত হল.... ওর সাথে অনেক স্মৃতি জড়িয়ে