ঘুমিয়ে ছিলাম একাকী ..এক নিরাবতার জঙ্গলে
অভিশপ্ত রাজপ্রাসাদের কয়লাখনিতে,

ঘুমিয়ে রয়েছি এখনো..দার্শনিক হয়ে...
ভাবনার যুক্তিতে,

হঠাত্‍ এক মেহগিনি পাতা খসে পড়ল..
বিস্তৃত দিগন্ত হতে ..
অসীম শূন্যতা থেকে ..

ঘুম ভাঙল ...,
মোমবাতির আলোয় দৃশ্যমান হল সবকিছু..
উষ্ণতায় পৌছে গেলাম
তোমাকে কাছে পাবার আকাঙ্খায়...
আরও উষ্ণীষ হয়ে ...,

সব কালো সরে গেল...
কয়লাখনি... আর কয়লাখনি নেই...
মণিমাণিক্যে... পূর্ণ দ্যুতিতে ,

ফিরে পেলাম লুকানো আশীষকে, হারানো আশীর্বাদকে ...

আর বুঝলাম আমি আর কারো সন্তান নই....
আমার সব রাধামাধবের দান.. আমি কেবল রাধামাধবের সন্তান....

এই রাধানগরে...