বাবি তুমি এখনো এলেনা...
আজ থার্টি ডেজ হয়ে গেল মেল করছি ...
রিপ্লাই দিচ্ছো কেন !!

কী করেছি আমি... জানি না
এই দেখো সরি বলছি...

ও বাবি তোমাকে তো বলাই হয়নি,
দেখো বাংলায় কেমন সরবড় হয়ে গেছি,
বাংলা ডিকশানতে কেমন মেল করছি ...

আর ভাষাটাও বেশ বলতে পারি, ইংলিশটা আরও ভাল...,

আসলে এখানে যে আন্টি আসে আমায় পড়াতে ওর কাছেই শিখেছি.....,
ওর সাথেই কথা বলতে বলতে এতটা ভাল শিখেছি....
নাহলে আর কার সাথে বলব.... এরা তো ইংলিশটা ঠিক বলতে পারে না,আর বাংলা...অসম্ভব,

সব কেমন নাকে সুরে ক্যও ম্যও কথা বলে,
আমিও আগে ভাবতাম আমি এদেরই কেউ........ যদিও রংটা বেশ আলাদা
চোখটা ওদের মত ছোট নয়.....

কিন্তু ওই আন্টি , ওই বলেছে আমি ইন্ডিয়ান, বাঙালী....... এক মহান দেশ আমার,
নাহলে ওরা কখনোই বলেনি .... কতবার জানতে চেয়েছি.....
কিছুতেই বলেনি আমার বাবি... মানে বাবা কোথায়..... মা কোথায়....

খালি বলেছে সব জানব, বাড়ি যাব তেরোর পর,

ওই আন্টি তো সব বলেছে ..... জানিয়েছে তোমাদের কথা ....
এখন বুঝি তুমি মোটেই আমাকে এখানে ফেলে যাওনি.....
ওরা তো ইচ্ছে করে আমাকে আলাদা করে দিয়েছে.........
দোষ দিয়ে তোমার নামে,

ওই আন্টি তো
তোমাকে মেল করার সুবিধা করে দিয়েছে .... আর এখন তো তোমায় মেল করি...
আমার পার্সোনাল আইপ্যাড থেকে.......

আর একবার ছুটিতে নিয়ে গেছিল ওদের বাড়ি,
ওর সন ডটার কী সুন্দর গান করে ..... ওটা বলল টেগোর'স সং
আমাকে একটা অ্যালবাম ও গিফট করেছে...

ওর ২টো গান -'আগুনের পরশমনি' আর 'আকাশ ভরা সূর্য তারা'
আমার অদ্ভুত ভাল লাগলো.......
আমার প্রিয় মুভি 'ET' এর কথা বারবার মনে হচ্ছিল........
কিন্তুওই গানগুলো আরও অনেক ভাল.......দারুন ভাল
কী অদ্ভুত ভাল লাগলো কী করে বলব.........
খালি বারবার শুনছি,

ও বাবি যেটা বলতে গিয়ে ভুলে যাচ্ছিলাম .....
আমার ছোটবেলার লাল সাইকেলটা .....যার ছবিটা
এখন আমার আইপ্যাডের ওয়ালপেপার........
ওই সাইকেলটা ঠিক করে রেখেছ তো ?


আর তো মাত্র কয়েক মাস , তার পর আমি স্বাধীন.....
ফিরে যাব তোমার দেশে আমার ঘরে.......
এয়ারপোটে নিশ্চই আসবে তুমি  .......
সবাই কে নিয়ে??