তোমার ইচ্ছে করে আবার প্রেমে পড়তে.........
আর আমার ইচ্ছে হয় ছুটে বেড়াতে
তোমার সাথে .....সারাবেলা,

এক দৌড়ে পৌছে যেতে
তোমার বাড়ি অচিনপুরে.....
হয়ে যেতে তার স্থায়ী বাসিন্দা,

হারিয়ে যাবো তোমার মনে গহন বনে .......
রোদ ঢাকা ছায়ায় হারিয়ে........ ,

সেই বনে হারাতে হারাতে... খুজে পেতে পেতে
যদি পেয়ে যাই কিছু অমূল্য রতন.....

কালো গোপন কারাগারে বন্দী.......
কয়লাখনির শ্রমিকের ন্যায় .......
কয়েকশো, সহস্র কয়লা তোলার পড়ে.....
যদি পেয়ে যাই এক হীরে........

তার আলোয়, দ্যূতিতে উদ্ধ্বাসিত সমস্ত মন প্রাণ......
তখন মনে হয়....ধন্য,
সার্থক মম  এই জীবন;

আর ....তোমার চেতনায় পান্না হয়েছে সবুজ,
আর সবুজ এই বন্ধন.........শিরায় শিরায় প্রতিটি পাজরে,

জানি না সখী,কেন জড়ালে এই বন্ধনে........
জড়াও বারংবার,

আমার আর ফেরার উপায় নেই......
দৌড়ানো হবে না........

এখন
স্বপ্ন-শয়ানে নিশ্চিন্তে এই নিশ্চিহ্নপুরে ।