আজ খুজে চলেছি সমানে তারে ...
যে রয়েছে এখনো সেই আঁধারে ,


রয়েছে যে এখনো সদানিশিথে  
আঁধারের কোনও গহন অরণ্যে...
যা ভেদ করেনি কোনও রবির আলো  
করবেও না আর কখনোই ...


প্রভাতী রবি যে পথ ভুলে গেছে আজ বহুদিন,
যেখানে রয়েছে কেবলই চাঁদের কলঙ্ক
চলেছি আবার সেই পথে সেই আধারে আজ হারাতে ....
খুজে পেতে তাকে যে আমার লুকানো এক অর্ধেক
এক অবশিষ্টাংশ মন বা মনের এক অবশিষ্ট ।