বৃষ্টি এখন এসেছে .........
ঝরে পরছে তোমার শরীরে
অনেক দামী মুক্তো হয়ে.......
নিঠুর আলিঙ্গনে,

বাইপাসে তখন একলা,
জনহীনতায় বাইপাস ও মূক হয়েছে...
দেওয়াল ঢেকেছে তোমার মস্ত হোর্ডিং এ
তুমি তো  ব্যস্ত একজন গয়নার বিজ্ঞাপনে,

আর আমি আরও আচ্ছন্ন হয়ে ওতে....... ওই হোর্ডিং এ
ওর ছায়ায় ক্রমশ হারিয়ে .......
মিশে যাচ্ছি কালো পিচের রাস্তাতে একটু একটু করে...

আংশিক থেকে সম্পুর্ন নিঃশেষিত হয়ে,
রয়েছি ১ এর আগে শুধু শূন্য হয়ে,

খুজে চলেছি সেই সংখ্যাটাকে....
১ এর পাশে দুটো শূন্য, ওটা ১০০,


অঙ্কেতে ১০০ পাইনি কখনো,

আরও ১০০ গুণ ১০০ পেলে তবেই ,
তবেই দিতে পারব চেতনারঙে সবুজ পান্না তোমাকে,
আমি মানুষ হব....

আর বলতে পারব বা বলব
আমি তোমার হিরো হতে চাই ...

যে
সহস্র যন্ত্রনাকে অন্তরতর অন্তরতম আলিঙ্গন করে
সর্বদা তোমার পাশে থাকে

নিজের প্রাণভোমরা তোমায় নিবেদনে....