তুমি চাইলে মন বাবরা ;
উদাসী ডানায় ভর দিয়ে ..


তুমি চাইলে এক ছুটে রাস্তার
মোড়ে ...
বাদামভাজা বা আইসক্রীম
নয়তো ফুচকা,


তুমি বললে
আজ দার্জীলিং কাল গ্যানটক
নয়তো লণ্ডন প্যারিস (একটু বেশি ভাবুক হয়ে,ট্যাকের দিকে না তাকিয়ে)
ছুটবো তোমার পাশে...
তোমায় ধাওয়া করে,


আর যদি কিছুই না চাও
তাহলে প্লিজ বোলো বা গেয়ো এই
লাইন -'আমাকে আমার মতো
থাকতে দাও...'


আর আমি তখন নিজেকে
গুছিয়ে রাখবো ..
বন্ধ জানলার ভ্যাপসানিতে    ।