সবার মাঝে রয়েছি
লুপ্ত চেতনায় চাদোয়া টেনে.....
বাসী রোদ্দুরের অলসতা আকড়ে,


পানা পুকুরে নষ্ট স্বপ্নতে
দুর্গন্ধের অদৃশ্য বেষ্টনীতে.....


রাস্তার ধারে ধারে মর্মর মূর্তির ভিড়
আরও ভিড় করে ধেয়ে আসা
তাতে মাল্যদানের প্রতিযোগিতা !


হাট ভেঙে গেছে বাধা ধরা হিসাবে
সময়ের বাধনে........
এখনো পড়ে রয়েছে সস্তার
মোটা কাপড়, বিকোয়নি !


এখন মনে হচ্ছে .... বেশ ছিলাম সেবার
সব মায়ার বাধন ছাড়িয়ে যুদ্ধ প্রান্তরে...
সম্মুখ জীবন দর্শনে ।


On Friday, May 3, 2013
By Înšigniã................