আমি পৃথিবীর এক
ক্ষুদ্রতম  তারা বা ..
নিষ্ক্রিয়তম স্যাটেলাইট ,

আর তুমি মহাকাশের এক দূত .......
চলেছ সহস্র তারার
রথে চড়ে.... সব আগুনকে
বন্দী রেখে নিজের পদতলে ..

নেমে আসলে অজস্র
অগ্নিশিখায় ... এক অপার্থিব জ্যোতিতে,
যার সামনে পার্থিব সূর্য সমানে হল
স্ম্লান ,

তোমার অজস্র অগ্নিশিখার দৃপ্তীময় তেজে
আবার সক্রিয় হল
আমার বৈদ্যুতিক হৃদয়.......

পথ দেখালাম .... দেখাতে পারলাম
পৃথিবীতে ছড়িয়ে থাকা ছোটো ছোটো
অজস্র স্বপ্ন ও ইচ্ছে কণাদের.....
ধুলোর বাতাসে মিশে থাকা চোখেদের .......

আর তোমায় আমায় মিলে হয়ত সৃষ্টি হবে
এক নতুন সভ্যতা.... মানব সভ্যতা....

যেখানে থাকবে শুধু অন্তহীন ভালোবাসা ।