তেল দিলে বারে ভূড়ি
হয় জানা শোনা
তেল দিয়ে ফুলছে লুচি
সবাই খাচ্ছে গপগপিয়ে ,

ওটা কী সানড্রপ নিউট্রেলা না অন্য কিছু...বুঝিনি তখন,

জানতে জানতে কাটলো বছর কুড়ি...
বাকি সবার মত আমিও
ফর্ম জমার লাইনে দাড়িয়ে যখন ...

ভীষণ লাইন ....... ঘেমে একসা,

পাস থেকে একটা ফিসফিস
নিয়ে গেল আড়ালে.......
বলল মাত্র ৪০০০ব্যাস , তা হলে চাকরি তোমার......
হবে সরকারী চাকুরে;

বুঝিনি,....
তাই প্রশ্ন করলাম - তাহলে ওরা কেন লাইনে দাড়িয়ে !!!
বলল -  কাধে ঝোলা ব্যাগ,
চোখে লাল চশমা ওরাই তো আতেল ,

কী করে বোঝাবো ৪০০০তখন এক হিমালয় ....
আর তেল দেওয়াও রপ্ত হয়নি....
তাই আতেল হয়ে বাতিল এর দোরগোরায়,

এখন সেই আর্টটা রপ্ত হয়েছে স্বজ্ঞানে,
মিশিয়ে দিয়েছি ......রক্তের প্রতিটা বিন্দুতে বিন্দুতে .....
স্বেদহীনকর্পোরেট লাইফে ......

আর গার্লফ্রেন্ডকে ইম্প্রেস (এখন কোনও ব্যাপারই নয়)
চলো খাই ককটেল.......

এখানে 'ত' ও 'ট' এর ত্রুটি মার্জনীয়....
কারণ এটাও এক ধরনের তেল,

তাই না ???

By Înšigniã..........
On Saturday, April 6,