তিন্নি তোর জন্য ছেড়েছি সব ছাই পাশ..
ইচ্ছে না থাকলেও পেরিয়েছি কত ডাক ..
বিয়ার,হুইস্কী.. মাথা ঝিমঝিমের গান .. সুরাখানার ডাক  শুনিনি কিছুই
কিন্তু এখনো বললি না তুই কোথায় ,

ইচ্ছে ছিল অলস সময়.. মৃত্যুকে ডেকে নেব ..
তাহলে হয়ত খোজ পাব তোর .. কিন্তু পারলাম কই ,

সেই আপদ..চামচাদের বিদায় করেছি কবেই..
স্বযত্নে মোড়ানো স্বপ্নের সেই আরাম বাড়িটা ছেড়েছি কবেই..
তোর ইচ্ছা মত আজ আমি সাদামাটা..নিতান্ত সাধারণ কেউ ,
কিন্তু এখনো বাগে আনতে পারিনি হৃদয়অলিন্দের খামখেয়ালীপনাকে ..
কিন্তু তিন্নি তুই তো জানিস আমি এরকমই,

তা হলে এখনো কেন খেলছিস সেই লুকোচরী খেলা..

সল্টলেক এর রাস্তায় আগে পথ হারিয়ে ঘুরেছি অনেক..কিন্তু আজ আর পারবেনা দিতে কোনো ধোকা..

আজ আর দেরী নয়.. পেয়েছি তোর ঠিকানা, জি পি এস দিয়ে ঠিক খুঁজে নেব তোকে,

এবার পেয়েছি তোর বাড়িটা..ভেতরে কেউ নেই..ঠাসা কাগজ আর কালেন্ডারের মেলা..

কালেন্ডারটা দেখালো তরিখটা ..
আজই তো আবার তিন নয় ,
কাগজগুলো সমানে গেয়ে চলেছে এক অজানা গান..

নাকি বলতে চাইছে  ..বলছে
৩০-৪০ মাইল দুরে ইতস্তত ছড়িয়ে থাকা সেই বেওয়ারিশ লাশেদের কথা ..
যার মধ্যেই কি দেখা পাব তোকে ??